আগামীকাল থেকে জাতীয় ভিটামিন 'এ` প্লাস ক্যাম্পেইন শুরু
আগামীকাল থেকে জাতীয় ভিটামিন 'এ` প্লাস ক্যাম্পেইন শুরু

জাতীয়

বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল, অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ এবং শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আগামীকাল ২০ ফেব্রুয়ারী সোমবার সারাদেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে।

রোববার (১৯ ফেব্রুয়ারী) দুপুরে ঢাকা জেলা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষ জেলা প্রেস ব্রিফিং সভায় এ তথ্য জানান সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মোঃ সাহাবুদ্দিন খান।

এসময় তিনি বলেন, আগামীকাল সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সারাদেশে ৬-১১ মাস বয়সী শিশুদের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এবার ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন হলো ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর পাশাপাশি মায়েদের স্বাস্থ্য ভার্তা প্রদান করা। আর এই স্বাস্থ্য বার্তাটাই হচ্ছে এ প্লাস।

ঢাকা জেলার আওতাধীন ৫টি উপজেলা (সাভার, ধামরাই, দোহার, নবাবগঞ্জ ও কেরানিগঞ্জ) এবং একটি পৌরসভা সাভারে ৬-১১ মাস বয়সী ৬৬২৬৬জন শিশু এবং ১২-৫৯ মাস বয়সী ৪৪৬১৮০জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলেও জানান সিভিল সার্জন। 

এছাড়া জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণার জন্য সাংবাদিকদের সহায়তা কামনা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলা তথ্য পরিচালক কাজী মোঃ গোলাম আহাদ, ডাঃ রিজওয়ানা সহ সিভিল সার্জন অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ এবং বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর