যুব এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ:প্রতিপক্ষ ভারত
যুব এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ:প্রতিপক্ষ ভারত

খেলাধুলা

খেলাধূলা ডেস্ক : বৃষ্টির কারণে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের দুই সেমিফাইনালই পণ্ড হয়েছে। ফলে ফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশ। সঙ্গী হয়েছে ভারত। গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়ায় ফাইনাল লড়াইয়ে জায়গা করে নিয়েছে তারা।

 

এ নিয়ে প্রথমবারের মতো প্রতিযোগিতার ফাইনালে উঠল বাংলাদেশ। সেখানে রেকর্ড ছয়বার শিরোপাই জিতেছে ভারত।শেষ চারের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার শ্রীলংকার মোরাতুয়ায় আফগানিস্তানের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে বৃষ্টিতে ভেসে গেছে ম্যাচটি। একটি বলও মাঠে গড়ায়নি।

 

আর একই দিনে টুর্নামেন্টের প্রথম সেমিতে পি সারা ওভালে স্বাগতিক লংকানদের বিপক্ষে লড়াইয়ের কথা ছিল ভারতের। বৃষ্টি বাগড়ায় ম্যাচটিও ভেস্তে গেছে।

 

এতে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার টিকিট পায় বাংলাদেশ-ভারত। গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয় পায় টাইগার যুবারা। একই পরিসংখ্যান পড়শী ভারতীয় তরুণদেরও।

 

সেখানে ২টি করে ম্যাচ জিতে সেমি নিশ্চিত করে শ্রীলংকা ও আফগানিস্তান। সেই ফলাফলের ভিত্তিতেই ফাইনালে পা রাখল আকবর আলির দল। আর সঙ্গী হল ধ্রুব জুরেল বাহিনী।

 

শনিবার কলম্বোয় শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে তারা। এখন দেখার বিষয়, যুবদের এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মুকুট পরে কারা।


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর