ঢাকা জেলা প্রশাসকের ৪১১ শতাংশ খাস জমি চিহ্নিত
ঢাকা জেলা প্রশাসকের ৪১১ শতাংশ খাস জমি চিহ্নিত

স্থানীয় সংবাদ

ঢাকা জেলা প্রশাসক মমিনুর রহমানের নির্দেশক্রমে সরকারি স্বার্থ জড়িত ১নং খাস খতিয়ানের ৪ একর ১১ শতাংশ বেদখল জমি চিহ্নিত করেছেন ঢাকার আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন। এই ৪১১ শতাংশ জমির আনুমানিক বাজার মূল্য ২৮ কোটি টাকা বলে জানা গেছে। 

গত বৃহস্পতিবার দিনব্যাপী সাভার উপজেলার আশুলিয়া থানাধীন শিমুলিয়া ইউনিয়নের গোহাইলবাড়ি মৌজায় অভিযান পরিচালনা করে এই বিপুল পরিমাণ বেদখল হওয়া সরকারি খাস জমি চিহ্নিত করেন তিনি। এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন জানান, শিমুলিয়া ইউনিয়নের গোহাইলবাড়ি মৌজায় এস এ ৯৭৫, ৯৭৬, ৯৮১ ও ৯৮৩ দাগে মোট ৪ একর ১১ শতাংশ বেদখল হওয়া ১নং খাস খতিয়ানের জমি চিহ্নিত করতে সক্ষম হয়েছি। মূলত ঢাকা জেলা প্রশাসক মো. মমিনুর রহমান স্যারের বিশেষ নির্দেশক্রমে বেদখল হওয়া সরকারি খাস জমি উদ্ধারের জন্যই আজকের এই অভিযান। 
চিহ্নিত ওই ৪১১ শতাংশ জমির বর্তমান বাজারমূল্য আনুমানিক ২৮ কোটি টাকা। 

তিনি আরও বলেন, এই ৪ একর ১১ শতাংশ জায়গায় ২৭টি বিভিন্ন প্রতিষ্ঠান অবৈধভাবে দখল করে রয়েছে। এর ভিতর বেসরকারি বিদ্যালয়, মাদ্রাসাসহ ব্যক্তি মালিকানায় অনেক রুম করে দোকানপাট ও বাসাবাড়ি হিসেবে ভাড়া দেওয়া হয়েছে। আমরা দ্রুত এদেরকে উচ্ছেদের বিষয়ে কাজ করতে যাচ্ছি। জেলা প্রশাসক মহোদয়ের নিকট প্রতিবেদন পাঠিয়ে এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযান চলাকালে এসময় আরও উপস্থিত ছিলেন- আশুলিয়া রাজস্ব সার্কেলের সার্ভেয়ার আবু বকর ছিদ্দীক, শিমুলিয়া ভূমি কার্যালয়ের উপ-সহকারী কর্মকর্তা মিনারুল ইসলাম প্রমুখ। এছাড়া অভিযানস্থলে আশুলিয়া থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর