কফিলউদ্দিন আহমদ পাবলিক স্কুল এন্ড কলেজে বই মেলা ও পিঠা উৎসব
কফিলউদ্দিন আহমদ পাবলিক স্কুল এন্ড কলেজে বই মেলা ও পিঠা উৎসব

স্থানীয় সংবাদ

কফিলউদ্দিন আহমদ পাবলিক স্কুল এন্ড কলেজে এবারই শুরু হয়েছে দুইদিন ব্যাপী বই মেলা ও পিঠা উৎসব। গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে এবং শিক্ষার্থীদের বিনোদনের মাধ্যমে শিক্ষার লক্ষ সামনে নিয়েই এর আয়োজন। 

 

শুক্রবার দুপুরে গাজীপুর মহানগরীর মামুননগর এলাকায় কফিল উদ্দিন আহমদ পাবলিক স্কুল এন্ড কলেজের আয়োজনে প্রতিষ্ঠানটির মাঠে এই বই মেলা ও  পিঠা উৎসবের আয়োজন করা হয়।

 

মেলায় পিঠা কুটির, বাংলার পিঠাপুলী, শীতের পিঠাপুলী, পিঠা বিলাশ, পিঠা বাজার, পিঠা ঘর, পিঠা মহল, পিঠা হাট, নবান্নের পিঠাপুলী, বাঙ্গালী পিঠা নামের স্টল বসেছে। এছাড়া কুঠিবাড়ি বই ঘর, কবি সুফিয়া কামাল বই গজর, বেগম রোকেয়া বই ঘর, বিদ্যাসাগর বই ঘর, বিদ্রোহী কবি বই ঘর, পল্লী কবি বই ঘর, মাইকেল মধুসূধন বই ঘর, জয়নুল আবেদীন বই ঘর সহ মোট ৮ টি বইয়ের দোকান বসেছে।

 

কফিল উদ্দিন আহমদ পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আজিজুল ইসলাম মানু বলেন, শিশু কিশোরদের মধ্যে পাঠ্যপুস্তকের বাইরের বইয়ের সাথে পরিচিত করা এবং তারা যেন পাঠ্যপুস্তকের বাইরেও জ্ঞান অর্জন করতে পারর। এছাড়া গ্রাম বাংলার পিঠাপুলীর সাথেও পরিচয় করানো এই আয়োজনের মূল উদ্দেশ্য। 

 

এসময় আরো উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির উপদেষ্টা জামিউল ইসলাম, স্কুল শাখার প্রধান শিক্ষক মোঃ জাকারিয়া খান প্রমুখ সহ বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, অভিবাবক ও বিপুল পরিমাণ দর্শণার্থী।  


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর