সাভারে মাদকাসক্ত রিকভারীদের পূর্ণবাসনে কারিতাসের সহায়তা
সাভারে মাদকাসক্ত রিকভারীদের পূর্ণবাসনে কারিতাসের সহায়তা

স্থানীয় সংবাদ

সাভারে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে এক কর্মশালায় ৭ জন মাদকাসক্ত রিকভারীদের পূর্ণবাসনে কারিতাস ইকোনমিক রিইন্ট্রিগেশন অফ ড্রাগ রিকোভারীজ ইন বাংলাদেশ (ইআরডিবি) প্রকল্প এর উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

 

সোমবার সকালে সাভার উপজেলা পরষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, সুরক্ষা সেবা বিভাগ ঢাকা জেলার সহযোগীতায়  সাভার আডিটরিয়মে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রশ্নউত্তর পর্ব এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

 

এসময় কারিতাস ইকোনমিক রিইন্ট্রিগেশন অফ ড্রাগ রিকোভারীজ ইন বাংলাদেশ (ইআরডিবি) প্রকল্প এর উদ্যোগে মাদকমুক্ত ৭জন রিকোভারীদের পুন:বাসনের জন্য ২য় ধাপে দশ হাজার টাকা করে মোট ৭০,০০০টাকা প্রদান করা হয়। উল্লেখ্য যে, প্রথম ধাপে প্রত্যেককে ৮০০০টাকা করে দেওয়া হয়। 

 

কারিতাস লুক্সেমবার্গ এর অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। উক্ত কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  সহকারী কমিশনার ভূমি (আশুলিয়া সার্কেল) মো: আনোয়ার হোসেন,  মাসুমা আক্তার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়েমুল হুদা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: শিবলীজ্জামান, মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুননাহার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত জাহান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সহকারী পরিচালক বাহাউদ্দিন, সমাজসেবক সালাউদ্দিন খাঁন নঈম, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস রোকেয়া হক সহ আরো অনেকে। 


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর