দেশ শিক্ষাখাতে সফলতার মাধ্যমে এগিয়ে যাচ্ছে-- নাছিমুল আলম চৌধুরী এমপি
দেশ শিক্ষাখাতে সফলতার মাধ্যমে এগিয়ে যাচ্ছে-- নাছিমুল আলম চৌধুরী এমপি

শিক্ষা সংবাদ

শাহিনুর রহমান শাহিন : কুমিল্লা-৮ (বরুড়া) আসনের মাননীয় সংসদ সদস্য, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাছিমুল আলম চৌধুরী (নজরুল) বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল শিক্ষা নীতির কারণেই দেশ শিক্ষাখাতে সফলতার মাধ্যমে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী কেবল শিক্ষা বিস্তারে ভবন নির্মাণ করছেন না তিনি শিক্ষার আলোতে আলোকিত মানুষ গড়ার দায়িত্ব পালন করছেন। 

শনিবার ( ৩ সেপ্টেম্বর) বরুড়া উপজেলার ঐতিহ্যবাহী মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণারের উদ্বোধননী অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি এসময় বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল পদ্ধতির আওতায় আনয়ন, ডিজিটাল পদ্ধতিতে পাঠদান করা, দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যবই বিতরণ, শিক্ষা সহায়ক উপবৃত্তি প্রদানসহ শিক্ষাবান্ধব কাজ করছে বর্তমান সরকার। সরকারের পাশাপাশি তিনিও সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

তিনি বলেন, ‘আমি সবসময় আমাদের নতুন প্রজন্মের কথা চিন্তা করেছি। এমন কিছু করে যাওয়ার চেষ্টা করেছি যেটি ভবিষ্যৎ প্রজন্মের কাজে আসে। শিক্ষা খাতে বরুড়ার চিত্রই পাল্টে গেছে। সরকার সব সময় আমাকে এসব বিষয়ে সহযোগিতা করেছে। আমাদের এলাকার ছেলে মেয়েরা সুন্দর আধুনিক পরিবেশে যাতে শিক্ষার আলো গ্রহণ করতে পারে এটিই আমার স্বপ্ন। আমি সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য আপনাদের ভালোবাসায় সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোঃ মোখলেসুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ নাসির উদ্দিন (লিংকন), বরুড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ বকতার হোসেন (বখতিয়ার), বরুড়া উপজেলা  মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, ঢাকাস্থ বরুড়া উপজেলা জনকল্যাণ সমিতির  সাধারণ সম্পাদক মোঃ আবদুস সামাদ, কুমিল্লা জেলা পরিষদের সাবেক সদস্য ও মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ সোহেল সামাদ, স্থানীয় ০৬ নং চিতড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকারিয়া, ০৬ নং চিতড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. আব্দুল হাকিম, ০৬ নং চিতড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ সোলেমান মিয়া, মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব আম্বর আলী ও বিশিষ্ট শিক্ষানুরাগী ও ব্যাংকার মোঃ ফজলুর রহমান প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোহাম্মদ মোখতার হোসেন।  তিনি তাঁর বক্তব্যে বলেন- বরুড়ার  প্রতিভাবান শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, শিক্ষা ও গবেষণার প্রসার, শিক্ষার মানোন্নয়নে প্রয়োজনীয় অবকাঠামো ও বিজ্ঞানাগারের মূল্যবান সামগ্রী অনুদান এবং নবনির্মিত ভবন উপহার দেয়ার জন্য মাননীয় সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী (নজরুল)-কে ধন্যবাদ জানান।

অনুষ্ঠান শেষে এসএসসি পরিক্ষার্থীদের জন্য দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এসময় শিক্ষার্থী, অভিভাবকসহ শিক্ষক-শিক্ষিকা ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

অপরদিকে স্থানীয় ওড্ডা পিবিসিএন জুনিয়র হাইস্কুলে এমপিওভুক্তি উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেও প্রধান অতিথির বক্তব্য দেন নাছিমুল আলম চৌধুরী (নজরুল), এমপি। সেখানে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা শিক্ষককে সবসময় সম্মান করবে। যারা শিক্ষককে মর্যাদা দিতে পারে না তারা সফল মানুষ হতে পারে না। এসময় তিনি স্কুলের পক্ষ থেকে যেন সব শিক্ষার্থীকে বাংলাদেশের অগ্রগতির প্রতীক পদ্মা সেতু ভ্রমণ করিয়ে আনা হয় সে বিষয়ে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
 


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর