আর্জেন্টিনায় রহস্যময় রোগে তিন জনের মৃত্যু : চিকিৎসাধীন ৬
আর্জেন্টিনায় রহস্যময় রোগে তিন জনের মৃত্যু : চিকিৎসাধীন ৬

লাইফ স্টাইল

আর্জেন্টিনার উত্তর-পশ্চিমাঞ্চলীয় তুকুমান প্রদেশে রহস্যজনক নিউমোনিয়ায় অন্তত ৩ জনের মৃত্যু হয়েছে। চলতি সপ্তাহে একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এছাড়া আরও ৬ জন চিকিৎসাধীন। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। খবর বিবিসির।

রহস্যময় রোগটির কারণ বা উৎস কী তা জানতে এরইমধ্যে ব্যাপক অনুসন্ধান শুরু করেছে বিশেষজ্ঞরা। তবে এখন পর্যন্ত করোনার মতো ভাইরাস হওয়ার আশঙ্কা উড়িয়ে দিয়েছেন তারা।

বিষয়টির ওপর নজর রাখছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও (ডব্লিউএইচও)। সংস্থাটির তথ্য মতে, এখন পর্যন্ত ৯ জন রহস্যময় রোগটিতে আক্রান্ত হয়েছেন। এদের আটজনই স্বাস্থ্যকর্মী। রাজধানী বুয়েন্স আয়ার্স থেকে প্রায় ৮০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে তুকুমান প্রদেশের একটি ক্লিনিকের কর্মী তারা। রোগটি ছড়িয়ে পড়লে ক্লিনিকটি সাত দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়।

খবরে বলা হয়, রহস্যময় রোগটির তৃতীয় শিকার ছিলেন একজন ৭০ বছর বয়সী নারী। অস্ত্রোপচারের জন্য তাকে ওই ক্লিনিকে ভর্তি করা হয়। তিনি শ্বাসপ্রশ্বাসের সমস্যায় আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে মনে করছেন চিকিৎসকরা। অন্যরা ওই ক্লিনিকের কর্মী ছিলেন।

আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদেরও নজরদারিতেও রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত কারও তেমন গুরুতর লক্ষণ দেখা যায়নি। তবে প্রথম ছয়জনের লক্ষণ দেখা গিয়েছিল গত মাসের ১৮ থেকে ২৩ তারিখের মধ্যে। এরপর এ রোগে প্রথম মৃত্যু হয় গত সোমবার (২৯ আগস্ট)। দুদিন পর (৩১ আগস্ট) আরও দুইজনের মৃত্যু হয়।


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর