একটি বড় অধ্যায় হারিয়ে গেলো

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তর মৃত্যুতে এভাবেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্বালানিবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই এলাহী চৌধুরী।

আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা সকাল থেকেই আসছেন সুরঞ্জিতের ঝিগাতলার বাড়িতে। সেখানে তারা পরিবারের সদস্যদের সান্ত্বনা দিচ্ছেন। সহমর্মীতা জানাচ্ছেন। আর স্মরণ করছেন দেশের রাজনীতিতে মেধাবী মুখ হিসেবে সুপরিচিত সুরঞ্জিত সেনগুপ্তের দিনগুলো। সংসদ ও সংবিধানকে কার্যকর করে তুলতে যার ভূমিকা ছিলো অপরিসীম।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এমপি সেখানে উপস্থিত হয়ে সাংবাদিকদের কাছে বলেন,  ‘এদেশের রাজনীতির ইতিহাসে সুরঞ্জিত সেনগুপ্ত একজন অতুলনীয় পার্লামেন্টারিয়ান ছিলেন। তার মতো আর একজনও পার্লামেন্টারিয়ান নেই। তরুণ বয়স থেকেই তিনি রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছিলেন।’

হাছান মাহমুদ বলেন, ‘রাজনীতিকে তিনি ব্রত হিসেবে নিয়েছিলেন। তিনি ছিলেন রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। তার মৃত্যুতে জাতি এক উজ্জ্বল নক্ষত্রকে হারালো।

ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন বলেন, ‘পার্লামেন্ট সম্পর্কে তার যে জ্ঞান ছিল তা অতুলনীয়। পার্লমেন্টের সার্বভৌমত্বে আঘাত হয় এমন কিছু ভুল হলে তিনি সঙ্গে সঙ্গে তার প্রতিবাদ করতেন। সংবিধান প্রণয়নের ক্ষেত্রে, সংশোধনের ক্ষেত্রে তিনি তার অভিজ্ঞতার ছাপ রেখে গেছেন।’


  • Tags

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও খবর